গ্রাফিক ডিজাইনে সাবলম্ভি হন।

অনলাইনে আয় এই বিষয়টি নিয়ে আমাদের দেশের তরুণ তরুণীদের মাঝে ভীষণ আগ্রহ রয়েছে। বিশেষ করে যারা চাকরি প্রার্থী অথবা ছাত্র, যারা কিনা নিজের আয়ে চলতে চায়।কিন্তু সঠিক গাইডলাইনের অভাবে আমরা অনেকেই অনলাইন থেকে আয় করতে পারছি না। তবে আপনার স্বপ্নপূরণে REPTO-এবার আপনার সাথে। আপনি কিভাবে আয় করবেন, কোথা থেকে আয় করবেন, কিভাবে পেমেন্ট তুলবেন বা আপনার জন্য কোন কোর্সটি দরকার সেই বিষয়ে আপনাকে সার্বিক সহায়তা করবে REPTO। 
তাই কিভাবে ধাপে ধাপে একজন দক্ষ গ্রাফিক ডিজাইনার হয়ে আয় করতে পারবেন তার বিস্তারিত জানতে এই ব্লগটির শেষ পর্যন্ত পড়ুন।

প্রথমেই আসুন জেনে নেই আপনি কোন কোন বিষয়ের উপর অনলাইনে কাজ করে আয় করতে পারেন?

আপনি অনলাইনে যে কোন কাজ করেই আয় করতে পারেন তার মধ্যে উল্লেখযোগ্য হলঃ Graphics & Design, Digital Marketing, Writing & Translation, Video & Animation, Music & Audio, Programming & Tech, And  Business-এই বিষয়গুলোর উপর কাজ করে আয় করতে পারেন।

আপনি যদি একজন দক্ষ গ্রাফিক ডিজাইনার হন তবে আপনি কি কি বিষয় নিয়ে কাজ করতে পারেনঃ-

কোন Marketplace-গুলোতে আপনি ডিজাইনার হিসাবে কাজ করে আয় শুরু করতে পারেনঃ

আপনি যেসব কার্ডের মাধ্যমে আয়কৃত টাকা হাতে পেতে পারেনঃ-

এইবার আলোচনা করা যাক কিভাবে Basic level ও Intermediate level-এর কাজ শিখে  আয় শুরু করতে পারেনঃ-

আপনি যদি গ্রাফিক ডিজাইনে আয় করতে চান তবে আপনাকে গ্রাফিক ডিজাইনের Basic থেকে Advance level-এর কাজে দক্ষ হতে হবে। আর আপনি যাতে এই কাজগুলো সহজে শিখতে পারেন এবং আয় করতে পারেন তার জন্য REPTO-তার সকল কোর্স গুলোকে ৪ ভাগে ভাগ করেছে যেমন Basic, Intermediate, Advance ও Professional। 
Basic level- এর কোর্সগুলোতে আপনি শিখতে পারবেন- Basics of Design অর্থাৎ আপনি কোন software নিয়ে কাজ করবেন সেই software-এর পরিচিতি যেমন- software interface কেমন, Tools গুলো কি বা কিভাবে কাজ করে । আরও কিছু কাজ যেমন File save, Layer selection, Filter, View, Window নিয়ে কিভাবে কাজ শুরু করবেন।
তাছাড়া বড় প্রোজেক্টে কাজ করার জন্য যে সমস্ত কাজ আপনার জানা লাগবে যেমন- Clipping,Masking, Retouch, Photo Manipulation সেই কাজগুলো সম্পর্কে প্রাথমিক ধারনা দেয়া হবে। যার মাধ্যমে আপনি Design-এর কাজগুলো শুরু করতে পারেন এবং কিভাবে আপনি ডিজাইনের উপর ক্যারিয়ার গড়তে পারেন তার ধারনা পাবেন ।

Intermediate level – এর কোর্সগুলোতে আপনি শিখতে পারবেন কিভাবে Basic ধারনাগুলোকে কাজে লাগিয়ে বিভিন্ন Project ভিত্তিক কাজ করবেন। যেমন আপনাকে যদি Mockup-এর উপর কাজ শিখানো হয় তবে আপনি তার উপর ভিত্তি করে আপনি  Logo & Special Logo,T-shirt, Mug,Website,DVD Mockup-এর কাজ করতে পারবেন।

এছাড়াও আপনি Business Card, Banner, Poster, Flyer,Brochure, Typography, Logo Design, 3D Design,Cartoon Character design ইত্যাদি কাজ শিখতে পারবেন যার মাধ্যমে আপনি Local market ও International marketplace-গুলোতে কাজ করে 100$-200$ আয় করতে পারবেন। 

নিচের কোর্স গুলো করে আপনি গ্রাফিক ডিজাইনের Basic এবং Intermadiate লেভেলের সমস্ত স্কিল খুব ভালো মত শিখতে পারবেন এবং ২ -৩ মাসের মধ্যেই $100 – $200 পর্যন্ত আয় করতে পারবেন।

Graphic Photoshop Basic for Beginner

Photoshop Mockup Design for Graphic Designer

Adobe Illustrator CC From Basic to Advance

আপনি যদি কোন কাজে specialist হতে চান তবে আপনার advance level-এর কাজ শিখতে হবে।REPTO-তে Advance Course-গুলো করে আপনি একজন specialist হতে পারবেন। যেমন আপনি যদি Logo design Expert হতে চান তবে আপনাকে Different Types Of Logo Design সম্পর্কে জানতে হবে যেমন- Different Types Of Logo Design: typical logo, iconic logo, typography logo, 3D logo, retro logo, flat icon logo, gorgeous logo, Bangla logo design, stylish lotus logo, Triangle logo Design etc সম্পর্কে ধারনা থাকতে হবে।

 

আমাদের advance level-এর কোর্সগুলোতে এই রকম একটি বিষয়ের নানা advance কাজ গুলোকে তুলে ধরা হয় তাই আপনি কোর্সগুলো করে সেই বিষয়ে Expert হতে পারবেন ফলে আপনার মাসিক আয় 500$ এর চেয়ে বেশি হবার সম্ভাবনা থাকে।

 আপনি যদি 500-1000$ বা তারও বেশি আয় করতে চান তবে আপনার জন্য REPTO-তে আছে Professional মানের কোর্স. যে কোর্স গুলোর মাধ্যমে আপনি শিখতে পারবেন কিভাবে বা কি rules গুলো follow করে আপনি একজন top rated designer হতে পারেন এবং আপনার কাঙ্খিত আয়ের লক্ষ্য অর্জন করতে পারবেন। যেমন আমাদের Professional মানের কোর্সগুলোতে আপনি শিখতে পারবেন Graphic Design-এর Core Concepts যেমন Design Principles, Design Styles, What Makes a Great Design। 
এছাড়াও আরও কিছু গুরুত্বপূর্ণ বিষয় যেমন- Color concepts, Typography, Brainstorming, Brand Identity Design সম্পর্কে জানতে পারবেন।আপনি যদি Freelancing বা অনলাইনে আয় করতে চান তবে কিভাবে আপনার Portfolio বানাবেন, কিভাবে প্রয়োজনীয়  English শিখে নিবেন, কিভাবে client-এর সাথে deal করবেন এবং কাজ delivery করবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

নিচের কোর্স গুলো করে আপনি গ্রাফিক ডিজাইনের Advance লেভেলের সমস্ত স্কিল খুব ভালো মত শিখতে পারবেন এবং ২ -৩ মাসের মধ্যেই $200 – $500 পর্যন্ত আয় করতে পারবেন।

Make Money by LOGO DESIGN


Freelancing Guideline for Graphic Designer

Professional Business Card Design

Start Your Career As a T-shirt Designer

Learn Creative Logo Design


Complete Guide to Successful Logo Design Career

নিচের কোর্স গুলো করে আপনি গ্রাফিক ডিজাইনের Advance লেভেলের সমস্ত স্কিল খুব ভালো মত শিখতে পারবেন এবং ২ -৩ মাসের মধ্যেই $200 – $500 পর্যন্ত আয় করতে পারবেনঃ-

Fiverr Income: Being a Superb Freelancer


Earn $10000+ by selling Graphics Design

Merch By Amazon: Earn $1000 by Designing & Selling T-shirts

Earn Money By Graphic Design

কোর্স কিনতে সরাসরি কল করুন

  01701 66 66 55

REPTO থেকে কোর্স করে কিভাবে সার্টিফিকেট পাবেনঃ-

এই কোর্সটি করে আপনি গ্রাফিক ডিজাইনের অ্যাডভান্স লেভেল মানের সার্টিফিকেট পাবেন। 

১। আপনি কোর্স করে কোর্স কমপ্লিট সার্টিফিকেট পাবেন।

২। তাছাড়া আপনি পরীক্ষার মাধ্যমে এক্সপার্ট লেভেলের সার্টিফিকেট পাবেন।

REPTO দিচ্ছে চাকরি এবং ফ্রীলান্সিং করার সুযোগ...

Basic level:-  যে কোন ক্যাটাগরির বেসিক লেভেলের সবগুলো কোর্স করে যে মানের সার্টিফিকেট পাবেন তাতে REPTO আপনাকে ইন্টারশিপ লেভেলের জব দিবে।

Intermediate level:- যে কোন ক্যাটাগরির ইন্টারমিডিয়েট লেভেলের সবগুলো কোর্স করে যে মানের সার্টিফিকেট পাবেন তাতে REPTO আপনাকে  এন্ট্রি লেভেলের জব দিবে।  

Advance Level:- যে কোন ক্যাটাগরির অ্যাডভানস লেভেলের সবগুলো কোর্স করে যে মানের সার্টিফিকেট পাবেন তাতে REPTO আপনাকে এক্সিকিউটিভ লেভেলের জব দিবে। 

Professional level:- যে কোন ক্যাটাগরির প্রফেশনাল লেভেলের সবগুলো কোর্স করে যে মানের সার্টিফিকেট পাবেন তাতে REPTO আপনাকে  এন্ট্রাপ্রেনিউর লেভেলের জব দিবে।  

Basic level:- যে কোন ক্যাটাগরির বেসিক লেভেলের সবগুলো কোর্স করলে আপনি ফ্রীলান্সিং সম্পর্কে বিস্তারিত ধারনা পাবেন।  

Intermediate level:-যে কোন ক্যাটাগরির ইন্টারমিডিয়েট লেভেলের সবগুলো কোর্স করলে আপনি ফ্রিনালসিং করে 100$ এর বেশি আয় করা যাবে।

Advance Level:- যে কোন ক্যাটাগরির অ্যাডভানস লেভেলের সবগুলো কোর্স করলে আপনি ফ্রিনালসিং করে 500$ এর বেশি আয় করা যাবে। 

Professional level:- যে কোন ক্যাটাগরির অ্যাডভানস লেভেলের সবগুলো কোর্স করলে আপনি ফ্রিনালসিং করে 1000$ এর বেশি আয় করা যাবে।

আপনি আমাদের কোর্স করে যে সমস্ত কোম্পানির কাজ পাবেনঃ-

কেন REPTO-অন্য সব ট্রেনিং সেন্টার থেকে আলাদাঃ-

অনলাইনে কোর্স করতে ও সাপোর্ট নিতে পারবেন।

ব্যাকআপ ফাইল হিসেবে থাকছে কোর্স ডাউনলোডের সুযোগ।  

1 to 1 training and Specialization-সাপোর্ট দেয়া হয়। 

প্রতিটি কোর্সের মান ও কোর্সের After Sale Service-নিশ্চিত করা হয় 

অভিজ্ঞ শিক্ষকরা কোর্স  করান এবং income proof  ও দিয়ে থাকেন।

REPTO  ছাত্র-ছাত্রীদের সার্টিফিকেট ও চাকরি দিয়ে থাকে। 

বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করুনঃ-

কল করুন

01701 66 66 55 

অফিস

House 1218, Avenue 11, Road 50 (Old), Mirpur DOHS, Dhaka 1216. Dhaka, Bangladesh

ইমেই করুন